লাইফ টাইম আয় করুন সহজ এফিলিয়েট থেকে ( A to Z গাইডলাইন )

কিভাবে আপনি সহজ এফিলিয়েটস থেকে মাসে লাখ টাকা আয় করবেন সেটা জানার আগে এফিলিয়েট মার্কেটিং কি? সে বিষয়ে একটু ধারনা নিলে আপনার বুঝতে সহজ হবে। 



অ্যাফিলিয়েট মার্কেটিং কি? কিভাবে Affiliate Marketing করা হয় ?

অনেকেই এমাজন এফিলিয়েট এর নাম শুনেছেন। সহজ এফিলিয়েট এমাজন এফিলিয়েটর মতোই একটি প্লাটফর্ম। এখানে আপনি সহজেই নিজের ক্যারিয়ার গড়ে তুলতে পারবেন। মাসে ইনকাম করতে পারবেন লাখ টাকা। 

অ্যাফিলিয়েট মার্কেটিং কি?

অ্যাফিলিয়েট মার্কেটিং হলো কোন একটি অনলাইন কোম্পানির পণ্যের লিংক প্রমোট বা প্রচার করে ওই প্রচারকৃত পণ্যের লাভ এর কিছু অংশ কমিশন পেয়ে যে ইনকাম তাকে অ্যাফিলিয়েট মার্কেটিং বলে।  

Sohoj Affiliates  কি?


এটি একটি অনলাইন শপ বা ইকমার্স সাইট। এখানে আছে ৫ লেভেল রেফারেল ইনাম। ফ্রীতে যেকেউ Sohoj Affiliates এ জয়েন করতে পারবেন। জয়েন করার পর আপনি একটি ইউনিক রেফারেল লিংক পাবেন। এই লিংক দিয়ে আপনি অন্যদের এই সাইটে ইনভাইট করবেন। যত খুশি তত ইনভাইট করতে পারবেন।

আপনার রেফার করা মেম্বারদের মধ্যে যদি কেউ কোন প্রডাক্ট কেনে তাহলে আপনি সাথে সাথেই পাবেন কোম্পানির লাভের ৩৫% । লাইফ টাইম আপনি আপনার রেফার মেম্বারদের থেকে এই কমিশন পেতে থাকেন। সারাজীবনে যখনই তিনি কিছু কিনবেন তখনই আপনি প্রফিটের ৩৫% পেতে থাকবেন।

আরো দারুন বিষয় আছে। আপনার রেফার করা মেম্বাররা যদি অন্যদের রেফার করে সেখান থেকেও আপনি ইনকাম পাবেন। যেমন ধরেন আপনি আপনার বন্ধু রহিম কে ইনভাইট করলেন সে যতদিন এখান থেকে কেনাকাটা করবে ততদিন আপনি ৩৫% পেতে থাকবেন। এখন রহিম করিম কে ইনভাইট করলো।

এখন করিম যতবার এখান থেকে কিছু কিনবে রহিম পাবে প্রফিটের ৩৫% আর আপনি পাবেন প্রফিটের ৮%। এখানে রহিম আপনার Level 1 Referral এবং করিম হচ্ছে আপনার Level 2 Referral. এভাবে আপনি Level 3 থেকে ৪%, Level 4 থেকে ২%, Level 5 থেকে ১% কমিশন পেতে থাকবেন সারাজীবন। আরো আছে আপনার লাইফটাইম পারফরমেন্সের উপর মোবাইল ফোন থেকে শুরু করে ফ্লাট পর্যন্ত এচিভমেন্ট বোনাস। আছে ট্যুর বোনাস।

sohoja affiliate এ আপনি কেন একাউন্ট খুলবেন?


সহজে আফিলিয়েট এ একাউন্ট খুলতে কোন টাকা ইনভেস্ট করতে হয় না। আপনি আপনার ওয়েবসাইট, ফেসবুক পেজ, গ্রুপ, বা ইউটিউব চ্যানেলের প্রতিটি ভিজিটরকে টাকায় পরিণত করতে পারবেন। এছাড়া আপনি আপনার বন্ধুদের অ্যাফিলিয়েট প্রোগ্রাম এ ইনভাইট করে ইনকাম করতে পারবেন।

সহজ আফিলিয়েট এ কাজ করার জন্য কোন বিশেষ প্রয়োজন নেই। আপনি নিজেই ঠিক করতে পারবেন আপনার সহায়তার জন্য কি করা উচিত। সহজ এফিলিয়েটি এ প্রতিটি সেল থেকে পাওয়া কমিশন মাত্র  500 টাকা হলে উত্তোলন করতে পারবেন।

sohoja affiliate এ যেভাবে একাউন্ট খুলবেন:-

লিংক:- এখানে ক্লিক করুন

প্রথমে উপরের দেওয়া লিঙ্ককে ক্লিক করে আপনি আপনার ক্রোম ব্রাউজার থেকে অ্যাফিলিয়েটের রেজিস্ট্রেশন ফর্মে যাবেন।

▪  Registration form এ আপনার ইমেইল দিবেন।

▪  আপনার ইমেইলে একটি ভেরিফিকেশন কোড যাবে এই কোডটি নিচের বক্সে বসিয়ে সাবমিট বাটনে ক্লিক করুন।

▪  সাবমিট অপশনে ক্লিক করার পর আবারো একটি রেজিষ্টেশন ফর্ম আসবে।

▪  রেজিস্ট্রেশন ফর্মে আপনি আপনার নাম, ফোন নম্বর, এবং পাসওয়ার্ড দিবেন।

▪  তারপর রেজিস্ট্রেশন অপশনে ক্লিক করুন।

▪  সহজ অ্যাফিলিয়েটি একাউন্ট করার সাথে সাথে আপনি 100 টাকা বোনাস পেয়ে যাবেন।

▪  এভাবে আপনি খুব সহজে একাউন্ট খুলতে পারবেন।

sohoja affiliate এ যেভাবে পেমেন্ট নিবেন:-
এই অ্যাফিলিয়েট প্রোগ্রাম থেকে প্রতিটি  সেল কমিশন মাত্র 500 টাকা হলে উত্তোলন করতে পারবেন। এই টাকা বিকাশ, নগদ, রকেট এছাড়া ব্যাংক একাউন্টের মাধ্যমে উত্তোলন করতে পারবেন।


সঠিক পদ্ধতিতে কিভাবে পোষ্ট করতে হয়?

 

Marketplace মার্কেটপ্লেসে পোষ্ট অনেকেই করতে জানে তবে পোস্টকে এপ্রুভ করাতে জানে না। দেখা যায় মার্কেটপ্লেসে সঠিক নিয়োমে পোষ্ট না করার কারনে facebook marketplace বন্ধ হয়ে যায়। আজকে বলবো কিভাবে পোষ্ট করলে খুব দ্রুতো এপ্রুভ হবে পোষ্ট।

 

মার্কেটপ্লেসে পোষ্ট করতে হলে প্রথমে Marketplace  মার্কেটপ্লেসে প্রবেশ করতে হবে।



মার্ক করা যায়গাটিতে ক্লিক করার পর নিচের ছবির মতো একটা পেজ ওপেন হবে। এই পেজ থেকে আপনাকে সিলেক্ট করতে হবে আপনি কোন আইটেম সেল করবেন।


যদি বাড়ি বা জমি সেল করতে চান সে ক্ষেত্রে Property for sale or rent-এ ক্লিক করতে হবে এবং আপানর প্রপার্টির ছবি আপলোড দিয়ে ডিটেইল এবং প্রাইজ দিয়ে পোষ্ট করতে হবে।




যদি আপনার গাড়ি সেল করতে চান তাহলে সিলেক্ট করুন Vehicle for sale-এই অপশনটি। এর পর আপনার গাড়ির ছবি দিন এবং গাড়ী নাম্বারসহ যা যা অপশন আছে সেই অপশন গুলো ফিলআপ করুন।


এর পর আসছে Item for sale আমাদের দৈন্দিন জীবনে যা যা প্রয়োজন সবই আপনি এই অপশনটিতে সেল করতে পারবেন।

চলুন দেখি কিভাবে সঠিক ভাবে পোষ্ট করতে হয়।


ফেসবুক Marketplace মার্কেটপ্লেসে ছবি যুক্ত করার নিয়োম

 



Item for sale-এ ক্লিক করার পর নিচের ছবির মতো একটা পেজ ওপেন হবে। এই পেজের বাম সাইডে লক্ষ করলে দেখতে পাবেন এড ফটো অপশন। আমি মার্ক করে দিয়েছি। ওই অপশনটিতে ক্লিক করে আপনার প্রডাক্টের ফটো এড করে দিন। এড ফলো এর উপরে লক্ষ করলে দেখতে পাবেন এখানে ১০টি ছবি এড করা যাবে।

আপনি এই অপশনটিতে আপনার প্রডাক্টটির সুন্দর সুন্দর ছবি এড করতে পারবেন। যতো বেশি ছবি এড করবেন তাতো কাষ্টমার আপনার প্রডাক্ট সম্পর্কে ভালো ধারনা পাবে।

সাবধানঃ কিছু কিছু ছবি ফেসবুক Marketplace মার্কেটপ্লেসে এড করা যাবেনা। ১. ছবির কুয়ালিটি খুব দুর্বল হলে । ২. সাদা ব্যকগ্রাউন্ড। ৩. After Before Image ব্যবহার করা যাবে না। ৪. ফ্রেমের মধ্যে থাকা ছবি ব্যবহার করা যাবে না। ৫. কোন কোম্পানির সাইন বা লেখা দেওয়া পিকচার।


উপরে যে বিষয় গুলো নিষেধ করেছি। এই বিষয় গুলো যদি আপনি ফলো না করেন, তাহলে দেখতে পাবেন আপনার প্রডাক্ট রিচ করছেনা অথবা আপানার মার্কেটপ্লেস বন্ধ হয়েগেছে। কার এই ধরনের পিকচার গুলো ফেসবুক ফেইক মনে করে। তাই এই সমস্ত পিকচার ব্যবহার থেকে দুরে থাকুন।





মার্কেটপ্লেসে Title যুক্ত করার নিয়োম







এবারে আসা যাক টাইটেলে। টাইটেলে অনেকে যা খুশি তাই লিখে দেয়। এই কারনেই আপনি সেল পাচ্ছেন না। আপনার প্রডাক্ট যে কুয়ালিটির আপনি সেই কুয়ালিটির টাইটেল দিবেন।



অনেকেই দেখি লিখে থাকেন urgent sell, Offer, Best offer, Best sales Etc. এই সমস্ত লেখা লিখলে আপনার মার্কেটপ্লেস ৩০ দিনের মধ্যে বন্ধ হয়ে যেতে পারে। এই সমস্ত লেখা গুলো ফেসবুক রুলসের বাইরে। তাই আপনার প্রডাক্ট রিলেটেড টাইটেল ব্যবহার করুন এবং টাইটেল একটু লং বা বড় করবেন। তাহলে দ্রুতো আপনার পোষ্ট এপ্রুভ হয়ে যাবে।


মার্কেটপ্লেসে Price যুক্ত করার নিয়োম

ফেসবুক Marketplace মার্কেটপ্লেসে প্রাইজ বা দাম লেখার সময় দেখা যায় ১ টাকা ২টাকা ৫টাকা ইত্যাদি। হ্যাঁ এমন দাম লেখাও একটা টেকনিক। এই টেকনিকের মাধ্যমে কাষ্টমারকে মেসেন্জারে নিয়ে আসা যাই। তবে সাবধান! সব পোষ্টে একই রেট লেখা বা দেয়া যাবে না। সব পোষ্টে একই রেট দিলে আপনার ফেসবক মার্কেটপ্লেসটি বন্ধ হয়ে যেতে পারে। এটা ফেসবুক গাইড লাইন বা রুল্সের বাইরে। তাই একটু সাবধুন হওয়া উচিত।



মার্কেটপ্লেসে Product Tags যুক্ত করার নিয়োম


Product Tags খুবই গুরুত্বপূর্ন অপশন। আপনার কাষ্টমার আপনার প্রডাক্ট পেতে কি কি ওয়ার্ড লিখে সার্চ করতে পারে, সেই সেই ওয়ার্ড আপনাকে Product Tags এই অপশনটিতে যুক্ত করে দিতে হবে। তাহলে আপনার কাষ্টমার যদি সেই ওয়ার্ড বা সেনটেন্স লিখে সার্চ করে তাহলে আপনার প্রডাক্ট পেয়ে যাবে খুব সহজেই। সেক্ষেত্রে আপানার সেলও বৃদ্ধি পাবে।

মার্কেটপ্লেসে Location যুক্ত করার নিয়োম


facebook marketplace-এ এই অপশনটি সব থেকে বেশি গুরুত্বপূর্ন। করন আপনি যখন একটা পোষ্ট করছেন তখন আপনি আপনার প্রডাক্ট লোকেশন সিলেক্ট করে দিতে পারবেন।


শুধু তাই নই, যখন আপনার প্রডাক্ট সেল হবে না তখন আপনি আপনার প্রডাক্ট লোকেশন চেন্জ করে সেল বাড়িয়ে নিতে পারবেন।


এবং লোকেশান এরিয়া বাইডিফল ৪০ থেকে ৪৮ কিলোমিটার দেওয়া থাকে আপনি এটি বাড়িয়ে ২০০ কিলোমিটার করে দিতে পারবেন। সে ক্ষেত্রে ৪গুন সেল বৃদ্ধি পাবে।







Location-এর একটা বড় সুবিধা আছে, আর তা হলো আপানার যদি জানা থাকে আপনি যে প্রডাক্ট সেল করতে চাইছেন সেই কাষ্টমার কোন শহরে বসবাস করে। সে ক্ষেত্রে আপনি লোকেশনটি সেই শহরে টার্গেট করে সিলেক্ট করে দিন। দেখবেন খেলা, প্রচুর পরিমানে সেল হবে। আপনি যদি টার্গেট করে লোকেশন সিলেক্ট করতে পারেন।


Marketplace মার্কেটপ্লেসে Hide from friends যুক্ত করার নিয়োম



এই অপশনটি আপনি অন করে রাখলে আপনার ফ্রেন্ডসরা দেখতে পাবে আপনি কি প্রডাক্ট সেল করছেন। আর অফ করে রাখলে আপনার ফ্রেন্ডরা কেউ দেখতে পাবে না। আপনি যদি চান আমি যে প্রডাক্ট সেল করছি সেগুলো আপনার ফ্রেন্ডরা দেখতে পাক তাহলে অন রাখবেন। নয়তো অফ রাখবেন।



এরপর Next-এ ক্লিক করুন। Next -এ ক্লিক করার পর নিচের ছবির মতো একটা পেজ ওপেন হবে।

পেজটিতে কিছু গ্রুপ শো করছে, এই গ্রুপ গুলোতে আমি এড আছি। আমি যদি নিচের ছবিতে দেখানো এই গ্রুপ গুলোতে টিক মার্ক করে যদি পোষ্ট করি তাহলে সেল পাওয়ার সম্ভাবনা থেকে যায় বহুগুন। তাই পোষ্ট করার পূর্বে অবশ্যই গ্রুপ গুলোতে টিকমার্ক দিয়ে নিবেন।



এরপর Publish বাটনে ক্লিক করুন। আজকের আর্টিকেলটি পড়ে যদি কোন কনফিউশন তৈরি হয় তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না। আর যদি আর্টিকেলটি পড়ে আপনার এতোটুকু উপকারে আসে তাহলে শেয়ার করতে ভূলবেন না। ভালো থাকবেন।
You have to wait 1 minute before download link appears.
লিঙ্ক আসিতেছে...
সত্য প্রকাশ

আমার নামঃ মুফতি রেজাউল করিম। আমি একটি কওমী মাদরাসায় শিক্ষকতা করছি। পাশাপাশি এ ব্লগের সম্পাদক এর দায়িত্ব পালন করে যাচ্ছি। অনলাইন সম্পর্কে মোটামুটি জ্ঞান থাকায় সময় পেলে দ্বীন ইসলাম নিয়ে কিছু লেখার চেষ্টা করি। যেন অনলাইনেও মানুষ ইসলামি জ্ঞান অর্জন করতে পারে। আপনিও চাইলে এ ব্লগে লিখতে পারেন। মোবাইলঃ 01782-40 91 69

Please Select Embedded Mode For Blogger Comments

নবীনতর পূর্বতন