ফেসবুকের বিকল্প অশ্লীলতা মুক্ত মেভবুক


ফেসবুকের বিকল্প অশ্লীলতা মুক্ত মেভবুক

ফেসবুকের বিকল্প অশ্লীলতা মুক্ত মেভবুক। বিশ্বব্যাপী জনপ্রিয় সোস্যাল মিডিয়া ফেসবুকের বিকল্প হিসেবে আগামী (১ জানুয়ারি ২০২১) থেকে ম্যাভবুক নামের একটি আন্তর্জাতিক মানের সোশ্যাল মিডিয়ার আত্মপ্রকাশ ঘটতে যাচ্ছে।

মেভবুক ডাউনলোড করতে এখানে ক্লিক করুন


Mevbook Apps কি?

মেভবুক একটি আপকামিং বা আসন্ন স্যোসাল মিডিয়া অ্যাপস। এই অ্যাপসে থাকবে ফেসবুক, ইনস্টাগ্রাম, লিঙ্কদিন, মেসেঞ্জার সহ বিভিন্ন অ্যাপসের মিশ্রিত ফ্লেভার ৷ আরোও থাকবে গেমস, বিজনেস, ইভেনটস, মার্কেটপ্লেস, মুভি, ফোরাম,  জব, অডিও, ভিডিও, লাইভ, পোল, আর্টিকেল শেয়ারের মত মজাদার ও গুরুত্বপূর্ণ  হিউজ পরিমাণ ফিচার।

এছাড়াও মেভবুকে থাকবে প্রো-মেম্বারশীপ সুবিধা, থাকছে ব্লগ সেকশন, নিজস্ব আর্টিকেল প্রকাশের সুযোগ। ডিজিটাল মার্কেটিং সহ দারুন সব ফিচার৷  থাকবে আপনার ডাটা সুরক্ষিত থাকার পূর্ণ নিশ্চয়তা। তবে এখানে থাকবে না কোনো অসামাজিকতা, অশ্লীলতার ও বেহাপনার  বিষবাষ্প ৷ এই অ্যাপসের মেসেঞ্জারের নাম Mevmanager.


                   মেভবুক কি?


এক কথায় বলতে গেলে, বাংলাদেশকে ইন্টারনেট জগতে স্বনির্ভর করার জন্য এগিয়ে এসেছে একঝাঁক তরুণ। বাংলার এ দামাল ছেলেরা প্রতিষ্ঠা করেছে ইন্টারনেটভিত্তিক কোম্পানি। তার নাম মেভবুক প্রাইভেট কোম্পানি  লিমিটেড।

             মেভবুকের উদ্দেশ্য


এক কথায় বলতে গেলে, বাংলাদেশকে ভার্চুয়াল জগতে স্বনির্ভর করা। যাতে করে অর্থনৈতিক প্রতিযোগিতায় বাংলাদেশ বিশ্ব পুঁজি বাজারে আরও একধাপ সামনে এগিয়ে যায় ৷ আজ বিশ্বের বড় বড় রাষ্ট্রগুলো এক অঘোষিত প্রতিযোগিতায় লিপ্ত যে, ইন্টারনেট ইউজ করে কারা কত বেশি টাকা ইনকাম করতে পারে

 

এক গবেষণায় দেখা যায়, ফেসবুক 2019 সালে শুধু আমাদের বাংলাদেশ থেকেই 12 হাজার কোটি টাকা ইনকাম ও আয় করেছে। এছাড়াও টিক টক, ইনস্টাগ্রাম, হোয়াটস অ্যাপের মত অ্যাপস গুলো বাংলাদেশ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে । তাই মেভবুকের একটি অন্যতম উদ্দেশ্য হলো, আমার সোনার বাংলার  টাকাগুলো বিদেশে না যায়৷


কারা রয়েছেন মেভবুকের প্রতিষ্ঠাতায়?

মেভবুকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তানভীর কামাল আরো জানিয়েছেন, ম্যাভবুকের উদ্যোক্তা থেকে শুরু করে ওয়েব ডিজাইনার,ডেভলপার,প্রোগ্রামার সকলেই বাংলাদেশী।


ফেসবুকের বিকল্প অশ্লীলতা মুক্ত মেভবুক


১৷ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান: তানভীর কামাল
২৷ ম্যানেজিং ডাইরেক্টর: নাজির হুসাইন
৩৷ সেক্রেটারী: মুস্তাঈন বিল্লাহ
৪৷ ভাইস চেয়ারম্যান: আবু রাইহান
৫৷ জেনারেল ম্যানেজার: মুতাসিম বিল্লাহ
এ ছাড়াও রয়েছে আরোও অনেকে ৷ যারা সবাই বাংলাদেশী।

         উদ্যোক্তাদের আশা


মুক্তবাজারের এই অর্থনীতিতে বাংলাদেশে হয়তো চীনের মত বিদেশি অ্যাপস বন্ধ করা সম্ভব না। তবে বাংলাদেশের আপামর মানুষ যদি তাদের তরুণ উদ্যোক্তাদের উদ্যোগকে স্বাগত জানিয়ে মেভবুককে হাত ধরে এগিয়ে যেতে সাহায্য করে তাহলে উদ্যোক্তাদের বিশ্বাস মেভবুকের হাত ধরেও সোনার বাংলা এগিয়ে যাবে সফলতার এক অনন্য উচ্চ শিখরে।

Read More: আল্লামা নূর হুসাইন কাসেমী ও তার কিছু অনন্য গুণ


        কোথায় পাবেন মেভবুক?


Mevbook ও Mevmanager এই দুটি অ্যাপস আগামী পহেলা জানুয়ারি লঞ্চ করা হবে ইনশাআল্লাহ। তখন থেকেই মেভবুক পাওয়া যাবে Play Store সহ বিভিন্ন Apps স্টোরে৷

মেভবুক কোম্পানির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডঃ তানভীর কামাল বলেন, ইনশা-আল্লাহ্ মেভবুক কোম্পানিও ‘বাংলাদেশী গুগল হিসেবে’ MevAsk নামে সার্চ ইঞ্জিন প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে। তিনি আরো বলেন বহির্বিশ্ব বা চীনের ভেতরে ই-কমার্স সাইট হলো আলিবাবা। এটি এত জনপ্রিয় যে অ্যামাজনের মতো কোম্পানিরও এখানে ঠাঁই নেই। আমরাও মেভবুক কোম্পানির Mevmart নামে দেশীয়, জনপ্রিয় ই-কমার্স সাইট প্রতিষ্ঠা করছি। এবং এছাড়া আমরা লাইকি,টিকটকের মত বিদেশি এ্যপসকে প্রতিযোগিতায় হারিয়ে দেশীয় ভিডিও শেয়ারিং অ্যাপস Mevjup নির্মাণ করেছি, এবং পাশাপাশি আমরা হোয়াটসঅ্যাপ, ইমু, টেলিগ্রামের বিকল্প হিসেবে Mevchat অ্যাপসও নির্মাণ করেছি। এবং এছাড়াও আমরা এই কোম্পানির নিজস্ব নিউজ ভিত্তিক ওয়েবসাইট Mevtimes.com নির্মাণ করেছি।

সত্য প্রকাশ

My name: Mufti Rezaul Karim. I am teaching in a communal madrasah, I try to write something about Deen Islam when I have time because I have a fair amount of knowledge about online. So that people can acquire Islamic knowledge online. You can also write on this blog if you want.

Please Select Embedded Mode For Blogger Comments

নবীনতর পূর্বতন